বাড়ি রাজনীতি আওয়ামী লীগ ৩০০ ইউপিতে চেয়ারম্যান পদে নৌকার টিকিট পেলেন যারা

৩০০ ইউপিতে চেয়ারম্যান পদে নৌকার টিকিট পেলেন যারা

1
৩০০ ইউপিতে চেয়ারম্যান পদে নৌকার টিকিট পেলেন যারা

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ৩৭১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে (ইউপি) ৩০০টিতে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। আর ঢাকা, সিলেট ও চট্টগ্রাম বিভাগের ৭১টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থীদের তালিকা কয়েক দিনের মধ্যে প্রকাশ করবে দলটি। আগামী ১১ এপ্রিল প্রথম দফায় ৩৭১টি ইউনিয়ন পরিষদ ও লক্ষ্মীপুর-২ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

শনিবার (১৩ মার্চ) দলের সংসদীয় এবং স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ৩০০ প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত করে বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছেন। বৈঠক শেষে দলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করা হয়।

জানা গেছে, ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীদের তালিকা চূড়ান্ত করার পাশাপাশি লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে যৌথসভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি এবং সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

লক্ষ্মীপুর-২ আসনে ভোট হবে ইভিএমে। এ আসনে মনোনয়নপত্র জমার শেষ সময় ১৮ মার্চ, বাছাই ১৯ মার্চ এবং প্রত্যাহারের শেষ সময় ২৪ মার্চ। আর ষষ্ঠ ধাপে একই তফসিলে ১১ পৌরসভায় ভোট হবে। সবখানে ইভিএমে ভোট হবে।

৩৭১টি ইউনিয়ন পরিষদের মধ্যে ৩০টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে ভোটগ্রহণ করা হবে। বাকিগুলোতে কাগজের ব্যালটে ভোট হবে। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৮ মার্চ, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৯ মার্চ এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৪ মার্চ।

আওয়ামী লীগ ৩০০ ইউনিয়ন পরিষদ নির্বাচনে যাদের মনোনয়ন দিলেন তাদের তালিকা দেখতে

ক্লিক করুন